রাজধানীতে মাদক বিরোধী অভিযানে ২৪ ঘণ্টায় গ্রেফতার ৫৭

রাজধানীতে মাদক বিরোধী অভিযানে ২৪ ঘণ্টায় গ্রেফতার ৫৭

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৫৭ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ২৬ হাজার ৮৬৫ পিস ইয়াবা, ১৩৯ দশমিক ৫ গ্রাম হেরোইন ও ২২ কেজি ২৮০ গ্রাম গাঁজা জব্দ করা হয়।

শনিবার (২৮ আগস্ট) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন জানান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিয়মিত মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে শুক্রবার (২৭ আগস্ট) সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫৭ জনকে গ্রেফতারসহ এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৩টি মামলা দায়ের করা হয়েছে।

২৫ হাজার পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে ২৫ হাজার পিস ইয়াবাসহ এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিএমপি)।

গ্রেফতারকৃতের নাম মো. সবুজ। ডিএমপির গোয়েন্দা ওয়ারী বিভাগের একটি দল শুক্রবার রাতে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবি ওয়ারী বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. শামসুল ইসলাম জানান, আমাদের কাছে তথ্য আসে যে কতিপয় মাদক কারবারি ইয়াবা ক্রয়-বিক্রয়ের জন্য বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থান করছে।

পরে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানের এক পর্যায়ে বসুন্ধরার ২১ নং রোডের একটি বাসার সামনে ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে দুজন পালানোর চেষ্টা করে। এ সময় সবুজকে গ্রেফতার করা হয়। তার সঙ্গে থাকা শপিং ব্যাগ থেকে ৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে সবুজ আরও ইয়াবা থাকার কথা স্বীকার করে। পরে তার দেখানো মতে বসুন্ধরার একটি বাসায় অভিযান চালিয়ে বাথরুমের ফলস ছাদের ওপর থেকে আরও ২১ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ ব্যাপারে ভাটারা থানায় দায়ের করা মাদক মামলায় তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন